তুমি আকাশ । বাংলা কবিতার পাতা। কবি-হাসান । bangla kobita tumi akash

তুমি আকাশ


তুমি আকাশ তাই তুমি রহস্য
                        আর অচেনায় ভরা।
তোমার রঙ ঠিক নীলাভাব ছোয়া
 তোমার নাম আমি দিলাম জ্যোৎস্না
      কারন তুমি এক মায়াবী
 তোমাকে দেখা যায় ধরা যায় না।
তোমাকে আমি বলি হরিনী চোখের নীর
        কারন ঠিক তোমার মনো আকর্ষন।
তোমার চোখকে আমি বলি
                             নীল আকাশের তারা
সে ডাকে আমাকে তোমার নিয়ম ছারা।

 তোমার ঠোটকে আমি রংধনু বলি
     আবার কখনো বা বলি গোলাপ কলি
তুমি আকাশ তাই তুমি রহস্য
                        ঠিক ততোটা অজানা
 যা আমি জানি তুমি জানোনা।
জানো কিনা তোমার হাসি কেমন হবে
 তা জানো ঠিক বৈশাখী রাতের স্নিগ্ধ অনুভব।
তোমার রুপ কেমন জানি মনে হয়
            আমার শিরায় এক ঢেউ তোলা
তুমি জানো না ঠিক তা
                        আমি জানি তোমাকে যা।
তোমার দেহ যেনো কোন
                                    তৈরী বাস্তব মুর্তি
অথবা কোন শিল্পির আকানো ছবি
 যা আমি প্রায় অনুভব করি।
তোমার বাহু যেনো কলমী অথবা
            লাউয়ের ডগার ন্যায় হবে
যার স্পর্শ পেয়েছিল হয়তো
 লিখে গেছে জীবনানন্দ,বনলতায় কবে।
তোমার মুখের বাক্য যেন,
            গিটার অথবা কদম বাশীর সুরে
স্বপ্নো আর হৃদয় মাঝে রয়েছো তুমি জুরে।
 তবুও তোমায় পাই না আমি
দুইটি বাহুর মাঝে
 তুমি আকাশ,তাই আকাশী

দেখি সকাল সাঝে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ