অন্ধত্ব। বাংলা কবিতার পাতা।কবি-হাসান । Bangla kobita Ondhotw

 অন্ধত্বঃ

----------------------------------------

আমি অন্ধ নই তবু তোমার ভালোবাসায়
অন্ধত্বের মত খুজে পেতে চাই সুখগুলিরে,
আমি ঠিক বিশ্বাসের মাপকাঠিটাও সেথায়
অসীম সাহসের পথ দেখায়, হতাশার অন্ধকারে।
দুরের আকাশের নক্ষত্রের হাতছানি
আমি তাদের মাঝে পথ চলার আলো খুজে ফিরি,
ভুলে যাই আমি মানুষ মানষ্য সমাজে বিচরন
মিটিমিটি নক্ষত্র তো কেবলি আলত সুখের আবরন।
আমি তারভরা রাতে বের হয়ে খুজে গেছি
খুজে গেছি কতকালের পথঘাট পেড়িয়ে,
তবে তুমিই বল তোমায় কোথায় পেয়েছি
আমার সে স্বরব কলাহল উঠান ছেড়ে।
আমার অন্ধত্ব নিয়ে নেই আক্ষেপ,
যতটা অভিমান তোমাদের নিয়ে,
ভুলে ভরা তোমাদের নির্নয়ক
আমার হলনা মান, ভুল গিতিকায় কাব্যা নিয়ে।
অন্ধ জীবনের গতিপথে
অন্ধো সময়ের পথযাত্রায়
হিসেব করে চলনা সাথে
জীবনের সহজ সুখ রচনায়......


#poetry #bangla_kobita #bangla_kobitar_pata #kobita #kabita #poem #bangla_poem





একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ